জেনে নিন কেন ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সকে গুরুত্ব দেয় না সাকিব

অবশেষে তিনি ফিরলেন, বীরের বেশেই ফিরলেন। বাংলাদেশ দল আজ মাঠে নেমেছিল দীর্ঘ দশ মাস পর। সাকিব আল হাসান মাঠে ফিরেছেন দেড়গুণ বেশি সময় পর। ক্যারিয়ারের সবচেয়ে বড় ঝড় সামলেও পারফরম্যান্সে ঘুন ধরেনি। সাকিবের রাজসিক প্রত্যাবর্তন তো তা-ই বলে।

বুধবার (২০ জানুয়ারি) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। বল হাতে ক্ষুরধার পারফরম্যান্সের পসরা সাজিয়ে সাকিব পেয়েছেন ম্যাচসেরার খেতাব। ৪৪ বল করে মাত্র ৮ রানের খরচায় ৪ উইকেট শিকার করেন বাঁহাতি স্পিনে।

সাকিব ফর্মে ফেরায় স্বস্তি পেয়েছেন বাংলাদেশ ভক্ত-সমর্থকরা। যদিও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সাকিবের পারফরম্যান্স দেখে উদ্বিগ্ন ছিলেন অনেকে। সাকিব অবশ্য জানালেন, ঘরোয়া ক্রিকেটের খেলা গোণায় ধরেননি তিনি। অর্থাৎ, প্রত্যাবর্তনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটকেই মঞ্চ ধরে এগোচ্ছিলেন।

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘ঠিক জায়গায় বল করাতেই মনোযোগ দিয়েছি, বাকি কাজ পিচই করে দিয়েছে। এভাবেই আসলে হয়েছে। সত্যি বলতে ঘরোয়া ক্রিকেটে যেসব ম্যাচ খেলেছি সেগুলো গোণায় ধরিনি। ড্রেসিংরুমের বাইরে মানুষ হয়ত ঠিকই সেসব পারফরম্যান্স নিয়ে ভেবেছে। কিন্তু আমি ওসব নিয়ে ভাবিনি। এটাই গুরুত্বপূর্ণ ম্যাচ। আজ ভালো ব্যাটিং করছিলাম, কিন্তু আউট হয়ে গিয়েছি। তবে পরের ম্যাচে ভালো করার চেষ্টা করব।’

শুধু সাকিব নন, সব ক্রিকেটারই আজ দীর্ঘদিন পর আন্তর্জাতিক অঙ্গনে নেমেছিলেন। তাই কিছুটা চিন্তিত ছিলেন সবাই-ই। সাকিব জানান, ‘হ্যাঁ, অবশ্যই। এতদিন পর মাঠে ফেরা নিয়ে ম্যাচ শুরুর আগে আমরা সবাই কিছুটা নার্ভাস ছিলাম। তবে আমি মনে করি আজকের জয় আমাদের প্রশান্তি দিবে এবং পরের ম্যাচেও ভালো করতে সহায়তা করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *