শেষ পর্যন্ত ফাঁস হল নিউজিল্যান্ড সফরে না যাওয়ার খবর, মুখ খুললেন সাকিব

দীর্ঘ দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। তবে ক্যারিবীয় সিরিজ শুরু হতেই গুঞ্জন- নিউজিল্যান্ড সফরে যাবেন না সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে কেবল জাতীয় দলের হয়ে ফিরেছেন সাকিব। দারুণ ফর্মেও আছেন, ব্যাটে বলে অনেকটা পুরনো ছন্দেই ফিরে এসেছেন। এমন অবস্থায় সাকিবকে না পাওয়ার গুঞ্জন ক্রিকেট আঙিনায় হতাশা জাগানোই স্বাভাবিক।

যথারীতি হতাশা জাগিয়েছেও। নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিক দলের বিপক্ষে ভালো করা চাট্টিখানি কথা নয়। সীমিত ওভারের সেই সিরিজে সাকিবের মত অভিজ্ঞ ক্রিকেটার না থাকা মানের দলের শক্তিমত্তা অনেকাংশেই কমে যাওয়া।

স্বভাবতই সাকিব নিউজিল্যান্ড সফরে যেতে চান না- এই গুঞ্জন বেশ আলোড়ন ফেলেছিল ক্রিকেট অঙ্গনে। অবশেষে সাকিব নিজেই এ প্রসঙ্গে মুখ খুলেছেন। যদিও দলের ভেতরের কথা বাইরে যাওয়ায় কিছুটা নারাজ এই অলরাউন্ডার। একইসাথে জানিয়েছেন, নিউজিল্যান্ড সফরে যাওয়া বা না যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর, টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে শেষে সাকিব বলেন- ‘দেখুন, টেস্ট সিরিজের পরই এই বিষয়টি নিয়ে ভালোভাবে ধারনা পাওয়া যাবে। এগুলো আসলে ভেতরের কথা। বাইরে কীভাবে এত আসে সেভাবেও আমি জানি না। তবে এগুলো টিম ম্যানেজমেন্ট ও আমার একান্ত যখন মিটিং হবে তখনই হয়ত বোঝা যাবে।’

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে ফেব্রুয়ারির শেষদিকে নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। সিরিজ চলাকালীন সময়ে তৃতীয় সন্তান আগমনের প্রত্যাশা করছেন সাকিব। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সফরে সাকিব যেতে চান না বলে শোনা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *