দেখে নিন কোন সে অনন্য রেকর্ডে ক্যালিসকে ছুঁলেন সাকিব, সামনে শচীন ও কোহলি

ক্রিকেটে ফিরেই একের পর এক রেকর্ডের পসরা সাজিয়ে বসেছেন সাকিব আল হাসান। বাংলাদেশি অলরাউন্ডার সদ্য সমাপ্ত ক্যারিবীয় ওয়ানডে সিরিজে পেয়েছেন ম্যাচ সেরার খেতাব। আর এতেই তিনি গড়েছেন আরেক রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যান অব দ্যা সিরিজের খেতাব পাওয়া ক্রিকেটারদের মধ্যে সাকিব এখন তৃতীয়। নিষেধাজ্ঞার আগে সাকিবের ম্যান অব দ্যা সিরিজ খেতাব ছিল ১৩টি। প্রত্যাবর্তনে প্রথম সিরিজেই তিনি ফের অর্জন করেছেন সিরিজ সেরার খেতাব। এতে তার মোট ম্যান অব দ্যা সিরিজ খেতাব এখন ১৪টি।

এতে সাকিব বসেছেন কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসের পাশে। দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্যালিসও ১৪টি আন্তর্জাতিক সিরিজে সিরিজ সেরার খেতাব পেয়েছিলেন। তবে সেজন্য ক্যালিসকে খেলতে হয়েছে ৫১৯ ম্যাচ। সাকিব ক্যালিসের রেকর্ড স্পর্শ করেছেন নিজের ৩৪১তম ম্যাচেই।

সেই হিসেবে সাকিব এখন তৃতীয় স্থানে অবস্থান করছেন। সাকিবের উপরে আছেন ভারতের দুই তারকা। সবার উপরে শচীন টেন্ডুলকার- যিনি ১৯ বার ম্যান অব দ্যা সিরিজ খেতাব জিতেছেন। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি ম্যান অব দ্যা সিরিজ হয়েছেন ১৬ বার। সাকিব-ক্যালিসের পর আছেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনাথ জয়াসুরিয়া, যিনি ১৩ বার এই খেতাব জিতেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *