অস্ট্রেলিয়া সফরে ২ বাংলাদেশি ক্রিকেটারকে নিয়ে দারুণ আশাবাদী বিসিবির প্রধান নির্বাচক নান্নু।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছে যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য শামীম পাটোয়ারীর। জাতীয় দলে সুযোগ পেয়ে নিজের নামের প্রতি তার সুবিচার করেছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ম্যাচে একাদশে সুযোগ পেয়ে দুই ম্যাচেই ভালো ব্যাটিং করেছেন তিনি। বিশেষ করে শেষ ম্যাচে তার ৩১ রানের ইনিংসটি সবার নজর কেড়েছে।

২ ম্যাচে ২১৪ স্ট্রাইক রেট ৬০ রান করেছেন তিনি। যার মধ্যে ছক্কা হাঁকিয়েছেন দুইটি এবং চার মেরেছেন ৯টি। অন্যদিকে দীর্ঘদিন পর এই সিরিজে এই সুযোগ পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। একাদশে সুযোগ পেয়ে তিনি ও ভালো খেলেছেন।

তাইতো আগামী অস্ট্রেলিয়া সিরিজে এই দুই ক্রিকেটার-এর উপর ভরসা রাখতে চান জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেইসাথে জিম্বাবুয়ে সিরিজে এই দুই ক্রিকেটারের পারফরম্যান্সে খুশি হয়েছেন তিনি। আসন্ন সিরিজেও তারা নিজেদের মেলে ধরতে পারবেন, এমন আশা নান্নুর।

তিনি বলেন,

“মুশফিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে না (জিম্বাবুয়েতে) জেনেই আমরা তার জায়গায় সোহানকে নিয়েছিলাম। সোহান ভালো খেলেছে। আমরাও আত্মবিশ্বাসী তাকে নিয়ে। কেননা সোহানের ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স যথেষ্ট ভালো।”

“কন্টিনিউ এ প্রসেসে থাকলে আশা করি সোহান ভালো করবে। আর শামীম পাটোয়ারীও দুই ম্যাচ ভালো খেলেছে। হোম সয়েলে খেলার একটা প্রেশার থাকে। সেটা অনেক বেশি।”

“সেই চাপের মুখে শামীম কতটা ভালো খেলে, সেটাও দেখার বিষয় আছে। আমি ব্যক্তির দিকে না তাকিয়ে দলের দিকে তাকাতে চাই। ওভারঅল আমি চাই দল হিসেবে খেলুক। সবাই কম বেশি অবদান রাখুক। টিমের সেরাটা যেন আমরা নির্দিষ্ট দিন দিতে পারি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *